বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

ইসরাইলে ৬৬ বছর বয়সী ফিলিস্তিনি নারীর ওপর কুকুর লেলিয়ে নির্যাতন

নিজস্ব ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ১১ Time View

ইসরাইলি বাহিনী ফিলিস্তিনের গাজা উপত্যকায় নির্বিচারে নির্যাতন নিপীড়ন চালাচ্ছে। ইহুদিরা সাড়ে আট মাসের অধিক সময় ধরে যুদ্ধ চালিয়ে ধ্বংস স্তুপে পরিনত করেছে ঐ উপত্যকাটিকে। বাড়িঘর, মসজিদ, গির্জা, শিক্ষা প্রতিষ্ঠান ভেঙ্গে চুড়ে- গুড়িয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী। উপত্যকা জুড়ে এক বিশাল বর্বরতায় ভয়াবহ মানবিক সংকট দেখা দিয়েছে। এরই মধ্যেই গাজায় সংঘটিত আরেকটি নৃশংসতা দেখল বিশ্ববাসী। 

উত্তর গাজার জাবালিয়া উদ্বাস্তু শিবিরে ইসরাইলি সেনাবাহিনী ৬৬ বছর বয়স্ক এক ফিলিস্তিনি নারীর ওপর কুকুর লেলিয়ে দিয়েছে।

আলজাজিরার এক্সে হ্যান্ডলে প্রকাশিত ভিডিওটি ইসরাইলি সেনাবাহিনীর স্থাপিত ক্যামেরা থেকে ফাঁস হয়েছে। ভিডিওতে দেখা যায় ইসরাইলি কুকুর টি সেই ফিলিস্তিনি নারীকে তার বাড়ির ভিতরেই কামড়ে ক্ষত বিক্ষত করছে।

দাওলত আবদুল্লাহ আল তানানি নামের ওই নারী নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন, হঠাৎ তার উপর কুকুরটি ঝাঁপিয়ে পড়ে তাকে কামড়িয়ে ক্ষত বিক্ষত করে।

ভিকটিম বলেন, কুকুরটি আমাকে টেনে হিঁচড়ে বাড়ির গেট পর্যন্ত নিয়ে আসে।

তিনি বলেন, আমি বাড়ি থেকে বের হতে অস্বীকার করেছি বলে তারা আমার ওপর কুকুর লেলিয়ে দেয়।

তিনি আরও বলেন, কুকুরের কামড়ের তীব্র যন্ত্রণাইয় এখনো ভুগতেছি, কোনো ওষুধও পাওয়া যাচ্ছে না।

যুক্তরাজ্যে নিয়োজিত ফিলিস্তিনি রাষ্ট্রদূত হুসাম জুমলত এক্সে বলেন, জাবালিয়া সিটিতে নিজ বাড়িতে ৬৬ বছর বয়স্ক এক ফিলিস্তিনি নারীর ওপর ইসরায়েলি সেনাবাহিনীর কুকুরের হামলা ও মারাত্মকভাবে কামড়ের ফুটেজটি ভয়াবহ।

ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল- প্যালেস্টাইন (ডিসিআইপি) ফেব্রুয়ারিতে এক প্রতিবেদনে জানায়, এই একই কাজ আগেও তারা পশ্চিম তীরে ৪ বছর বয়স্ক এক ফিলিস্তিনি শিশু ইব্রাহিম হাসাশের ওপর কুকুর লেলিয়ে দিয়েছিল ইসরাইলি বাহিনী।

কুকুরটি ওই অ্যাপার্টমেন্টে প্রবশে করে এবং ইব্রাহিমকে তার মায়ের কোল থেকে নামিয়ে আক্রমণ করে। কুকুরটি তার পোশাক ছিঁড়ে ফেলে, দেহের বিভিন্ন অংশে কামড়ায়।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, ইসরাইলি বাহিনী প্রায়ই ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের ওপর সামকির কুকুর লেলিয়ে দিয়ে অত্যাচার, জুলুম করে থাকে। 

সূত্র: প্যালেস্টাইন ক্রনিকল

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com