শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

কোটা-বিরোধী আন্দোলনে নিহত এমআইএসটি’র দু’জন ছাত্রের নামে নব-নির্মিত অডিটরিয়াম এবং মুক্ত মঞ্চ নামকরণ!

তরনী ডেস্কঃ
  • Update Time : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৭ Time View

কোটা-বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শাইখ আস্-হা-বুল ইয়ামিন এবং মেকানিক্যাল বিভাগের প্রাক্তণ ছাত্র মোঃ রাকিবুল হোসেনের আত্মত্যাগকে স্মৃতি হিসেবে রাখতে তাদের নামে অডিটরিয়াম এবং মুক্ত মঞ্চ নামকরণ করা হয়েছে। ১ সেপ্টেম্বর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর পরিচালকের পক্ষে সহকারী পরিচালক সাইদা তাপসী রাবেয়া লোপা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চলতি বছরের গত ১৮ জুলাই কোটা-বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শাইখ আস্-হা-বুল ইয়ামিন এবং মেকানিক্যাল বিভাগের প্রাক্তণ ছাত্র মোঃ রাকিবুল হোসেন নির্মমভাবে শহীদ হন। উক্ত শহীদ ছাত্রদ্বয়ের স্মৃতিরক্ষার্থে ০১ সেপ্টেম্বর একটি অনুষ্ঠানের মাধ্যমে শহীদ শাইখআস্-হা-বুল ইয়ামিন এর নামে এমআইএসটি এর নবনির্মিত অডিটরিয়াম এবং শহীদ মোঃ রাকিবুল হোসেন এর নামে এমআইএসটির এর মুক্ত মঞ্চের নামকরণ করা হয়। এছাড়াও এমআইএসটির কেন্দ্রীয় পাঠাগারে শহীদ ইয়ামিন-শহীদ রাকিবুল কর্ণার স্থাপন করা হয়েছে।
অনুষ্ঠানে শহীদ বৃন্দের বাবা-মাসহ নিকটাতœীয় এবং এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. নাসিম পারভেজ, সকল ডীন ও বিভাগীয় প্রধানসহ উর্দ্ধতন কর্মকর্তা, শিক্ষক এবং ছাত্ররা উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে আবেগঘন পরিবেশে শহীদদ্বয়ের স্মৃতিচারণ করা হয় এবং এ বিষয়ে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com