শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

মাদকের টাকা ভাগাভাগির জেরে খুন হয় খুলনার রনি, ৩ জন গ্রেফতার।

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৩৭ Time View

খুলনা মহানগরীর টুটপাড়া এলাকায় রনি সরদারকে গুলি করে হত্যার ঘটনায় অস্ত্রসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার নিহতের মা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। তারই প্রেক্ষিতে মঙ্গলবার রাতে তিনজনকে আটক করে অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়। এ মামলায় তাদের রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছেন খুলনা থানার ওসি কামাল হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন নগরীর মতিয়াখালি রোডের জনৈক খলিলের বাড়ির ভাড়াটিয়া নয়ন (৩০), লবনচরা শিপইয়ার্ড কর্নার হাসপাতাল এলাকার মিরাজ মৃধা (২৫) ও লবনচরা সিমেন্ট ফ্যাক্টরি রোডের বাসিন্দা জসিম হাওলাদার (২১)। এসময় তাদের কাছ থেকে একটি ওয়ান শ্যুটারগান, ২ রাউন্ড গুলি ও ২টি ছুরি উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে কেএমপির ডেপুটি কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম জানান, মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খুলনা থানা পুলিশের কাছে সংবাদ আসে দক্ষিণ টুটপাড়া জনকল্যাণ স্কুলের পূর্বপাশে ক্যালোরিন ফুড কর্ণারের সামনে একজন ব্যক্তিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করেছে। গুলির শব্দে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে দেখতে পায় মোঃ রনি সরদার নামে একজন যুবক গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ৭/৮ জনের একটি অস্ত্রধারী সন্ত্রাসী দল রনিকে গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ রনিকে পুলিশ স্থানীয় জনগণের সহায়তায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

প্রেস ব্রিফিংয়ে বলা হয় এ ঘটনায় খুলনা থানা পুলিশের একটি চৌকস অভিযানিক দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাথমিকভাবে তদন্তে শুরু করে। প্রাথমিক তদন্তে ঘটনার সঙ্গে জড়িতদের নাম পাওয়া গেলে মহানগর পুলিশের গোয়েন্দা ও অভিযানিক টিম মিলে অভিযান চালায়। পরে ঘটনার সঙ্গে জড়িত ৩ জনকে মহানগরীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র ও গুলি উদ্ধার করতে সক্ষম হয়। অভিযানের সময় আসামিদের কাছ থেকে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে, মোঃ রনি সরদার এলাকায় মাদক ব্যবসায়ীদের ঘনিষ্ঠ বলে পরিচিত ও মাদক ব্যবসায়ের পার্টনারদের সঙ্গে মাদকের অর্থের লেনদেন নিয়ে বিরোধের জেরে দীর্ঘদিন ধরে তিনি এলাকায় আসেন না। সম্প্রতি গ্রেফতারকৃতরা রনিকে হত্যার পরিকল্পনা করে কৌশলে এলাকায় ডেকে নিয়ে আসেন।

তিনি আরও জানান, তদন্তে জানা গেছে পূর্বশত্রুতা ও মাদকের অর্থ ভাগাভাগিকে কেন্দ্র করে পূর্বে থেকেই আসামিদের সঙ্গে রনির দ্ব›দ্ব চলছিল। এরই জেরে গতকাল সন্ধ্যায় রনিকে তার বিরোধী পক্ষ গুলি করে হত্যা করে। এ ঘটনায় খুলনা সদর থানা পুলিশের একটি চৌকস অভিযানিক টিম হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকা আসামিদের শনাক্ত ও মহানগরী এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে হত্যাকান্ডে জড়িত নয়ন, মিরাজ মৃধা ও জসিম হাওলাদারকে গ্রেফতার করা হয়।
তিনি জানান, আটক নয়নের বিরুদ্ধে একটি হত্যা মামলা ও মাদকসহ খুলনা থানায় চারটি মামলা রয়েছে। আসামি মিরাজের বিরুদ্ধে খুলনা থানায় ৪টি মাদক মামলা আছে।
প্রেস ব্রিফিংয়ে কেএমপির অতিরিক্ত ডেপুটি কমিশনার (দক্ষিণ) এজেডএম তৈমুর রহমান, অতিরিক্ত ডেপুটি কমিশনার (মিডিয়া এ্যান্ড সিপি) মোহাম্মদ আহসান হাবীব, সহকারী কমিশনার (খুলনা জোন) গোপীনাথ কানজিলাল ও খুলনা থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন খাঁন উপস্থিত ছিলেন।

এদিকে রনি সরদারকে গুলি করে হত্যার ঘটনায় তার মা মমতাজ বেগম বাদী হয়ে ১৫ জনের নাম উলে­খ করে অজ্ঞাতনামা আরও ৫/৬ জনের বিরুদ্ধে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন। এ মামলার তদন্তভার পুলিশ পরিদর্শক (তদন্ত) নিমাই চন্দ্র কুন্ডুর উপর অর্পণ করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের হেফাজত থেকে অস্ত্র ও গুলি উদ্ধার হওয়ায় তাদের বিরুদ্ধে খুলনা সদর থানায় হত্যা মামলাসহ অস্ত্র আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

খুলনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল হোসেন খাঁন সময়ের খবরকে বলেন, আটককৃত তিন আসামীকে অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তাদের হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন করা হবে। হত্যাকান্ডের তদন্ত ও জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com