শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

 ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় কালবৈশাখী ঝড়ে ১ শিশু ২ নারীসহ ৩ জনের মৃত্যু

কায়সার রেজা লাবণ্য ,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৩ Time View

 ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় কালবৈশাখী ঝড়ে ১ শিশু ২ নারীসহ ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। ৪টি ইউনিয়নের ২৫টি গ্রাম ক্ষতিগ্রস্থ্যের খবর পাওয়া গেছে। 

আজ শনিবার ভোরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া, বড়পলাশবাড়ী, আমজানখোর ও বড়বাড়ী ইউনিয়ন এলাকায় ২৫টি গ্রামে কালবৈশাখী ঝড়ে গাছপালা, শিক্ষাপ্রতিষ্ঠান, কাঁচা ঘরবাড়ী, টিনের চালা সহ প্রায় কয়েকশতাধিক পরিবার ক্ষতিগ্রস্থ্য হয়েছে। 

ঝড়ের কবলে ১ নারী, জমে থাকা পানিতে ডুবে মারা গেছে আড়াই বছরের ১ শিশু। এছাড়াও সকালে ফরিদা বেগমের মৃত্যুর খবর শুনে হৃদরোগে আক্রান্ত হয়ে আরো জাহেদা বেগম নামে ১ নারীর মৃত্যুবরণ করেছে। 

নিহতরা হলেন একই উপজেলার পাড়িয়া ইউনিয়নের শালডাঙ্গা গ্রামের পইনুল ইসলামের স্ত্রী ফরিদা বেগম (৪২) টিনের ছাউনি চাপা পড়ে মৃত্যু ও একই গ্রামের দবিরুল ইসলামের স্ত্রী জাহেদা বেগম (৪৮) ফরিদা বেগম এর মৃত্যুর খবর শুনে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। অপরদিকে দুওসুও ইউনিয়নের লালাপুর নয়াপাড়া গ্রামের নাজমুল ইসলামের আড়াই বছরের শিশু নাঈয়ুম বাড়ীর পাশে ১টি গর্তে জমে থাকা পানিতে ডুবে মারা যায়। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বড়পলাশবাড়ী ইউনিয়নের মোড়লহাট, বেলসাড়া, পারুয়া, বড়বাড়ী ইউনিয়নের কাশিডাঙ্গা, আধার, হরিপুর, বেলবাড়ী, পাড়িয়া ইউনিয়নের শালডাঙ্গা, বামুনিয়া, লোহাগাড়া, বঙ্গভিটা, তিলকরাসহ প্রায় ৪টি ইউনিয়নে ২৫টি গ্রাম ক্ষতিগ্রস্থ হয়েছে। মোড়লহাট জনতা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং লোহাগাড়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের টিনের ছাউনি, বারান্দার চালা, বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুটি, গাছপালা, দোকানঘরের চালা উপরে গেছে। 

পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াডাঙ্গী জোনাল অফিসের এজিএম কামরুল ইসলাম জানান, ঝড়ে ৩৩ টির বেশি বৈদ্যুতিক খুঁটি উপরে পরে ও বৈদ্যুতিক তার ছিড়ে গেছে। ঝড়ের পর থেকে গ্রাহক সেবার স্বার্থে বিদ্যুত অফিসের লোকজন নিরলাস ভাবে কাজ করে যাচ্ছে। 

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার বলেন, ক্ষতিগ্রস্থ্য এলাকা পরিদর্শন করেছেন এবং তিনি জানান সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, কৃষি অফিস ক্ষয়ক্ষতি নিরূপনে কাজ করছেন। 

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন, এলাকাগুলো পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ্য পরিবারে প্রাথমিক ভাবে ১০ হাজার টাকা আর্থিক সহায়তার দিয়েছেন এবং দলীয় নেতাকর্মীদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। তিনজনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com