শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

নোয়াখালীতে গ্রাম্য সড়কে ৫ হাজার বৃক্ষ রোপন কর্মসূচি

আজিজ আহমেদ, নোয়াখালী প্রতিনিধি:
  • Update Time : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ৪০ Time View

নোয়াখালীতে গ্রাম্য সড়কে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এই সময় অতিথি ও উপকার ভোগীদের সাথে নিয়ে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সেনবাগ-বেগমগঞ্জ গ্যাস ফিল্ড এবং সোনাইমুড়ীর ৫ কিলোমিটার সড়কে ৫ হাজার গাছের চারা রোপণ করা হয়।

সোমবার বিকেলে উপজেলার কাজির হাট বাজারের শহীদ আমান উল্লাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে আলোচনা সভায় বেগমগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা বন বিভাগের আয়োজনে উপজেলা বন কর্মকর্তা শামসুল ইসলামের সঞ্চালনায় বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহেদ শাহরিয়ার। বিশেষ অতিথি ছিলেন বেগমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেন মাসুদ মহিলা ভাইস চেয়ারম্যান সাজেদা আক্তার লাভলী, উপজেলা প্রকল্প কর্মকর্তা আহম্মদ উল্ল্যা সবুজ, উপজেলা প্রৌকশলী মোঃ হাফিজুল হক, সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, কুতুবপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইমাম হোসেন, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবেদ সাইফুল কালাম, অম্বনগর ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন দুলু, শহীদ আমান উল্লাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কার্তিক লাল ভৌমিক, ডেল্টা জুট মিল বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, রাশিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শামছুল এরফান, উপকারভোগী এড সদস্য এড. শরীফুল ইসলাম, জান্নাতুল ফেরদাউস, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, উপকারভোগী সদস্যবৃন্দ সহ আরো অনেকে।

বক্তব্যে অতিথিরা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য একটি করে হলেও গাছ লাগানো উচিত। বৃক্ষ আমাদের বেঁচে থাকার অন্যতম উপাদান। কারণ বৃক্ষের প্রদানকৃত অক্সিজেন আমরা গ্রহণ করে পৃথিবীতে বিচরণ করি। তাই আমাদের জীবন মরণের সাথে বৃক্ষ অঙ্গাঙ্গিভাবে জড়িত । বৃক্ষ আমাদের অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে এবং বিষাক্ত কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে। তাই বৃক্ষ রোপনের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। এ সময় পরিবেশ রক্ষার্থে বৃক্ষরোপণের গুরুত্ব নিয়েও আলোচনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com