শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

ভূরুঙ্গামারী-শিলখুড়ি গামী চলাচলের রাস্তাটি বন্ধ করে দিল এলাকাবাসী।

মোঃ কামরুল হাসান কাজল কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৩২ Time View

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলাচলের অনুপযোগী হওয়ায় একটি সড়কে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে প্রতিবাদ জানিয়েছে স্থানীয়রা। 

আজ শুক্রবার (৫ জুলাই) দুপুরে উপজেলার জামতলা থেকে শিলখুড়িগামী সড়কের কামাত আঙ্গারীয়া মুন্সিপাড়া নামক স্থানে এই বেড়া দেন স্থানীয়রা।স্থানীয়রা জানান, উপজেলা সদর এর জামতলা মোড় থেকে ধলডাঙ্গা বাজারগামী সড়কটি পূন নির্মাণের কাজ শুরু করার পর প্রায় ১ কি.মি পাকা সড়কের ব্লাক টপ অন্যত্র সরিয়ে নেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। টানা বৃষ্টি ও ভারি বর্ষণের কারণে সড়কটির বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়।

কামাত আঙ্গারীয়া মুন্সিপাড়া নামক স্থানের একটি গর্ত বেশ গভীর। বড় গর্তে পানি আটকে থাকার কারণে ওই স্থানটিতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। রাস্তাটি ক্রমেই চলাচলের অনুপোযোগী হওয়ায় শুক্রবার দুপুরে বাঁশের বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানান স্থানীয়রা। এতে পাথর ডুবী, শিলখুড়ী ও তিলাই ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম বিপাকে পড়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, পথচারী ও যানবাহনকে বড় রকমের দুর্ঘটনার কবল থেকে রক্ষা করতে এবং দ্রুত সড়ক সংস্কারের দাবিতে বাঁশে খুঁটি পুঁতে বেড়া দেয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজাহান আলী সোহাগ জানান, আমি গতকাল বৃহস্পতিবার সরজমিনে ঘটনাস্থলে গিয়েছিলাম। উপজেলা প্রকৌশলী মহোদয়কে রাস্তাটি চলাচলের উপযোগী করতে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি। বাঁশের খুঁটি দিয়ে রাস্তা বন্ধ করার বিষয়টি আমার জানানেই।

এলজিইডির উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ বলেন, যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে ঠিকাদারকে গর্ত ভরাট করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com