শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

মুন্সিগঞ্জে ডিপ্লোমা সার্ভেয়ারদের ৩দিনের অর্ধবেলা কর্মবিরতির মধ্য দিয়ে শেষ হলো অবস্থান ধর্মঘট

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ৩৮ Time View

সরকারের সকল মন্ত্রণালয়, অধিদপ্তর পরিদপ্তর ও সংস্থায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) ডিগ্রীধারী সার্ভেয়ার/সমমান পদে কর্মরতদের অন্যান্য ডিপ্লোমা ডিগ্রীধারীদের ন্যায় বেতন স্কেল ১০ম গ্রেড বাস্তবায়ন করার দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালিত হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮ অনুযায়ী ৪ বৎসর মেয়াদি সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশকৃতদের চাকুরি/দক্ষতা শ্রেণী করণে মধ্যম সারির ব্যবস্থাপক/সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার/সমতূল্য হিসেবে বলা হলেও সার্ভেয়িং ডিপ্লোমাধারীদের ২য় শ্রেণীর মর্যাদা দেয়া হচ্ছে না, যা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮ এর সুস্পষ্ট লংঘন, কারিগরি শিক্ষার অবমূল্যায়ন এবং শিক্ষার্থীদের সাথে চরম বৈষম্যমূলক আচরণ। 

এমতাবস্থায়, কেন্দ্রঘোষিত কর্মসূচী হিসেবে ২ অক্টোবর ২০২৪ইং থেকে ৩ অক্টোবর ২০২৪ইং সারাদেশের সকল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হচ্ছে। 

এরই ধারাবাহিকতায় মুন্সিগঞ্জেও পালন করা হচ্ছে কর্মবিরতি যা, আগামী ৩ অক্টোবর ২০২৪ইং তারিখের মধ্যে তাদের ন্যায়সঙ্গত অধিকার ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়ন না হলে, আগামী ৬ অক্টোবর ২০২৪ইং তারিখ হতে আরো কঠোর কর্মসূচী পালন করার ঘোষনা দেন।

এসময় উপস্থিত ছিলেন- মো. হুমায়ূন কবির, সার্ভেয়ার, ভূমি অধিগ্রহণ শাখা, জেলা প্রশাসকের কার্যালয়, মুন্সীগঞ্জ। মো. লিয়ার হোসেন, সার্ভেয়ার, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়, সিরাজদিখান, মুন্সীগঞ্জ। বাবর খান, সার্ভেয়ার, মুন্সীগঞ্জ পানি উন্নয়ন বোর্ড প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com