শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে আশ্রয়ন প্রকল্পের ঘর ভাংচুর, দরজা জানালর লুট

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪
  • ৫০ Time View

মুন্সীগঞ্জ সদরের পঞ্চসারের আশ্রয়ণ প্রকল্পের ঘরবাড়ি ভাংচুর করে বাসিন্দাদের বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। হামলাকারীরা লুটে নিয়েছে ১৩টি ঘরের দরজা জানালা।

গতকাল বুধবার দিবাগত রাতে সদর উপজেলার   পঞ্চসার ইউনিয়নের রামেরগাঁও এলাকায় এ ঘটনায় ঘটে।  

ভোক্তভোগীরা অভিযোগ করেন, রামেরগাও এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ১৬টি ঘরে ১৬টি দু:স্থ অসহায় পরিবার গত ১বছরে বেশি সময় ধরে বসবাস করে আসছিলো। গত মঙ্গলবার বিকেলে তাদের সে জায়গা ছেড়ে অন্যত্র চলে যেতে হুমকি প্রদান করে স্থানীয় কিছু মানুষ। হুমকিতে ঘর গুলো ছেড়ে ওইদিন চলে যায় তারা। পরে বুধবার দিবাগত রাতে ভাংচুর করো লুটে নেওয়া হয় দরজা জানালা। এতে অসহায় পরিবার গুলোকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে। যে যেভাবে পেড়েছেন অন্যত্র আশ্রয় নিয়ে থাকতে হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সরজমিনে দেখাযায়, ১৬টি ঘরের মধ্যে ১৩টিরই দরজা কিংবা জানালা নেই। ভাঙচুরের ক্ষত দেওয়াল জুড়ে।  

ভোক্ত ভোগীদের দাবি, আশ্রয়ন প্রকল্পের জমি হলেও ওইজমি নিজেদের দাবি করে আসছিলো স্থানীয় কিছু মানুষ। তারাই ওই হামলার সাথে জড়িত থাকতে পারে।

আশ্রয়ণ প্রকল্পের এক বাসিন্দা মুক্তা আক্তার বলেন, আমাদের একেবারে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিলো। পরে যে যেভাবে পারছি পালাইছি।  আসবাপত্র ভাংচুর করা হয়েছে।  আজ সকালে এসে দেখি ঘরের দরজা জানালাও ভেঙে নিয়ে গেছে। পরিবার নিয়ে কোথায় থাকবো এখন মাথা গোঁজার জায়গা নেই।

একই অভিযোগ করে আরো কয়েকজন বলেন,  কিচ্ছু রাখা হয়নি সব নিয়ে গেছে আমরা এর বিচার চাই।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো: আবু জাফর রিপন জানান, বিষয়টি ইতিমধ্যে অবগত হয়েছি। এ বিষয় খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। জমি সহ ওই ঘর গুলো দু:স্থ মানুষের নামেই দলিল করা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com