শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে ১৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

আব্বাছ উদ্দিন জিসান,চট্টগ্রাম
  • Update Time : শনিবার, ৩ আগস্ট, ২০২৪
  • ৫৫ Time View

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় চট্টগ্রাম নগরীতে ও জেলার বিভিন্ন থানার মামলায় গ্রেফতার হওয়া ১৬ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন থানার ১৩ জন ও চট্টগ্রাম জেলার ৩ জন রয়েছেন।

শুক্রবার (২ আগস্ট) চট্টগ্রামের পৃথক আদালত এই জামিন মঞ্জুর করেন। এর মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালত ১৩ জন ও চট্টগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলামের আদালত ৩ জনের জামিন মঞ্জুর করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মফিজ উদ্দীন বলেন, কোটা ইস্যুতে নাশকতা ও হত্যা মামলায় গ্রেফতার ১৩ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিন আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে এইচএসসি পরীক্ষার্থী হিসেবে বিশেষ বিবেচনায় ১৩ জনের জামিন মঞ্জুর করেছেন।

চট্টগ্রাম নগরীর ১৩ শিক্ষার্থী হলেন- আবদুল জব্বার, ইসরাফুল আক্তার, মইন উদ্দিন, আবদুল্লাহ বিন আইয়ুব, আজিজ উল্লাহ, রাশেদুল ইসলাম, রবিউল হাসনাত সৌরভ, অজয় চৌধুরী, রাকিবুল আলম আসিফ, তাহের শাহ ফাহিম, ফয়সাল মাহমুদ ফাহিম, আজিজ উল্লাহ ও আবু রায়হান। এবং জেলার; রেজাউল আজিম, মনিরুল ইসলাম আতিক ও আবদুল্লাহ মোহাম্মদ তাহিদ ।

এদিকে চট্টগ্রাম জেলার ৩ জনের জামিন মঞ্জুর করেছেন। তারা হলেন, লোহাগাড়া, রাউজান ও বাঁশখালী থানার বাসিন্দা।

জামিন মঞ্জুর হওয়া বিষয়টি নিশ্চিত করেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি বলেন, গ্রেফতার হওয়া ৩ জন এইচএসসি পরীক্ষার্থীর পক্ষ থেকে পৃথকভাবে জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এইচএসসি পরীক্ষার্থী বিবেচনায় ২ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, সাম্প্রতিক ঘটনায় অন্য কোন এইচএসসি পরীক্ষার্থী গ্রেফতার হয়ে থাকলে দ্রুত অবিভাবকদেরকে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Toroni24 Tv.
Theme Dwonload From ThemesBazar.Com